আমার জীবন কথা (Bengali Poem By Gobinda Bairagi)


আমার জীবন কথা



জীবন পথে হাটতে চাওয়া আমার অপরাধ,

আশিস নামে জড়ো হুওয়া গুচ্ছ অপবাদ

আজ খাচ্ছে কুড়ে,

মরছি ঘুরে,

জীবন ফিরে পাবার আশায়!

সেই আশাতে বাঁধছি বুক, খুঁজছি সুখ

মিলবে পরকালে,

ভাগ্য যদি বন্ধু হয় জন্ম-মৃত্যুর দিগন্ত রেখা পেরলে

জানি পেরিয়ে যাব হয়ত একদিন

সকল কে পিছে ফেলে,

চাও কি যেতে, আমার সাথে,

আধার পেরিয়ে দুঃখ সরিয়ে নতুন কোন সকালে ?

নতুন সূরয উঠবে সেথায়,

কখনো ডুববে না,

তুমি আমি ছাড়া সেথা

কেউই থাকবে না।

হ্যা, থাকবে সেথা সবুজ ঘাস, থাকবে নীলাকাশ

থাকবে সেথায় পাপড়ি ভেজা স্বপ্ন একরাশ

যা সত্যি হবে, রঙ্গীন ভাবে,

প্রকৃতির দেওয়া রঙে

প্রকৃতি মোদের বন্ধু হবে

নতুন কোন ঢঙে।

            চাইনা আর বেশি কিছু

            শুধু থেকো আমার পাশে।।


Connect With Gobinda Bairagi on Facebook


অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনোকিছু নকল করা সাইবার অপরাধ।

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

10 Things You Shouldn’t Care About If You Want To Become Successful